শুক্রবার, ১৮ এপ্রিল, ২০১৪

গাযওয়াতুল হিন্দ সম্পর্কিত হাদিস-

গাযওয়াতুল হিন্দ সম্পর্কিত হাদিস----
******************************************
রাসুল (সা) এর আযাদকৃত গোলাম হযরত সাওবান (রা) বর্ণনা করেছেন,রাসুল (সা) বলেছেন "আমার উম্মতের দুটি দল আছে,আল্লাহ যাদেরকে জাহান্নামের আযাব থেকে নিরাপদ করে দিয়েছেন । একটি হল তারা যারা হিন্দুস্থানের সাথে যুদ্ধ করবে,আরেক দল যারা ঈসা ইবনে মারইয়ামের সঙ্গী হবে । "(নাসাঈ,খণ্ড ৬,পৃষ্ঠা ৪২)

*আবু হুরাইরা (রা) হতে বর্ণিত,রাসুল (সা) বলেছেন"অবশ্যই একটি দল হিন্দুস্থানের সাথে যুদ্ধ করবে, আল্লাহ সেই দলের যোদ্ধাদের সফলতা দান করবেন,আর তারা রাজাদের শিকল/বেড়ি দিয়ে টেনে আনবে|এবং আল্লাহ সেই দলের যোদ্ধাদের ক্ষমা করে দিবেন এবং সে মুসলিমেরা ফিরে আসবে তারা ঈসা ইবনে মারইয়ামকে সিরিয়ায় (শাম) পাবে" (আল ফিতান,খণ্ড্র ১,পৃষ্ঠা ৪০৯)
আবু হুরায়রা (রাঃ) বলেন " আমি যদি গাযওয়াতুল হিন্দে অংশ গ্রহনের সু্যোগ পাই, তবে আমি আমার নতুন পুরাতন সকল সম্পদ বিক্রি করে দিব, এবং এতে অংশ গ্রহন করব, এরপর আল্লাহ আমাদের বিজয় দান করবেন এবং আমরা যখন সামে ফিরে যাব তখন আমি হব একজন নিশ্চিত (জাহান্নামের আগুন হতে) স্বাধীন আবু হুরায়রা এবং সেখানে (সামে) আমরা ঈসা (আঃ) এর সাথে মিলিত হব।
(মুসনাদে ইসহাক, হাদীস নংঃ৪৭৭)

ছাওবান (রাঃ) থেকে বর্নিত, রাসূল (সঃ) বলেছেন " উম্মাতের দুটি দলকে আল্লাহ জাহান্নামের আগুন থেকে হেফাজত করবেন একটি দল যারা হিন্দে যূদ্ধ করবে এবং এর একটি দল যারা ঈসা (আঃ) এর পক্ষে যুদ্ধ করবে। " ( মুসনাদে আহমদঃ ২২৪৪৯, সুনানে নাসাঈঃ ৩১৭৫ )
এখানে রাসুল (সা) এর বর্ণিত তৎকালীন হিন্দুস্থানের সীমারেখা বর্তমান (ভারত,নেপাল,শ্রীলংকা,বাংলাদেশ ও পাকিস্থান নিয়ে) |
মহান রাব্বুল আলামীনের কাছে দোয়া করি তিনি যেন আমাদের এই বরকতময় সময়ে বেচে থাকার ও গাযওয়াতুল হিন্দ বা হিন্দুস্তানের চূড়ান্ত যুদ্ধে অংশ গ্রহন করার তৌফিক দান করেন । আমীন।




1 টি মন্তব্য: